৭ কলেজের গ্র্যাজুয়েটদের সমাবর্তন অনুষ্ঠান হবে ইডেন মহিলা কলেজ ও ঢাকা কলেজে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১-তম সমাবর্তনে অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের অংশগ্রহনের জন্য ২টি ভেন্যু- ইডেন মহিলা কলেজ ও ঢাকা কলেজ নির্ধারণ করা হয়েছে। ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের ছাত্রীরা ইডেন মহিলা কলেজ ভেন্যুতে এবং ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও তিতুমীর কলেজের ছাত্র-ছাত্রীরা ঢাকা কলেজ ভেন্যুতে অংশগ্রহণ করবে।

৫১তম সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ০৫ অক্টোবর, ২০১৮ তারিখ, শুক্রবার অপরাহ্ন ৩:০০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে সমাবর্তনের রিহার্সেল (মহড়া) অনুষ্ঠিত হবে। অধিভুক্ত সরকারি ৭টি কলেজের রিহার্সেল (মহড়া) ০৫ অক্টোবর, ২০১৮ তারিখ, শুক্রবার অপরাহ্ন ৩:০০টায় ২টি ভেন্যু- ইডেন মহিলা কলেজ ও ঢাকা কলেজে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য অপরাহ্ন ৩:০০টার মধ্যে প্যান্ডেলে নির্ধারিত আসন গ্রহণ করতে হবে।

০৬ অক্টোবর, ২০১৮ তারিখ, শনিবার সকাল ৯:৩০টা হতে বেলা ১১:০০টার মধ্যে সমাবর্তন অনুষ্ঠানস্থলে প্রবেশ করে নির্ধারিত আসন গ্রহণ করতে হবে। সমাবর্তন অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ছাড়া অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে না। সমাবর্তন অনুষ্ঠানে গ্র্যাজুয়েট ও পদকপ্রাপ্তদের বিশ্ববিদ্যালয় কর্তৃক সরবরাহকৃত নির্দিষ্ট একাডেমিক কস্টিউম (পোশাক) পরিধান ছাড়া ০৫ অক্টোবর, ২০১৮ তারিখ, শুক্রবার সমাবর্তন রিহার্সেলে এবং ০৬ অক্টোবর, ২০১৮ তারিখ, শনিবার অনুষ্ঠেয় সমাবর্তনে অংশগ্রহণ করা যাবে না।

মাননীয় চ্যান্সেলর সমাবর্তন প্যান্ডেলে প্রবেশ করে মঞ্চে আসন গ্রহণ না করা পর্যন্ত এবং সমাবর্তন শেষে সমাবর্তনস্থল ত্যাগ না করা পর্যন্ত সমাবর্তনে অংশগ্রহণকারীদের নিজ নিজ আসনের সামনে দাঁড়িয়ে থাকতে হবে।

বিশেষ দ্রষ্টব্য :

  • একাডেমিক কস্টিউম ধোলাই বা ইস্ত্রি করা যাবে না।
  • নির্ধারিত তারিখের মধ্যে কস্টিউম ফেরত না দিলে আর্থিক জরিমানা দিতে হবে।
  • আমন্ত্রণপত্র হস্তান্তরযোগ্য নয়।
  • মোবাইল ফোন, হ্যান্ডব্যাগ, ছাতা, পানির বোতল ও ক্যামেরা নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে না।
  • অনুষ্ঠানস্থলে আমন্ত্রণপত্র ছাড়া কোন অতিথি প্রবেশ নিষেধ।
  • অনুষ্ঠানস্থলে প্রবেশের পর বাইরে যাওয়া-আসা না করাই সমীচীন।

We will be happy to hear your thoughts

Leave a reply

Dhaka News Time
Register New Account
Reset Password