মোহাম্মদ রনিঃ এখন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বাতিলের সকল তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি বাতিলের জন্য শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে আসার প্রয়োজন নাই। অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া নিচে দেওয়া হলোঃ 

যেভাবে আবেদন করবেনঃ অনলাইনে ভর্তি বাতিলের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (nu.edu.bd) এর Services মেনু তে গিয়ে Student Login এ গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন এর পদ্ধতি জানতে এই পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

আমাদের সকল পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন

National University | জাতীয় বিশ্ববিদ্যালয়

রেজিস্ট্রেশন করা হয়ে গেলে ওই লিঙ্কে লগইন করতে হবে। লগইন করার পর বামদিকে Academic Services এ ক্লিক করলে Academic Services For Student এর তালিকা পাবেন। এই তালিকায় Admission Cancel তে ক্লিক করলে ছাড়পত্রের আবেদন ফরম পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয় উক্ত আবেদন যাচাই করে অনুমোদন করলে ছাত্র/ছাত্রী রেজিস্ট্রেশন এর সময় প্রাপ্ত User Name ও Password দিয়ে প্রবেশ করে ভর্তি বাতিলের অনুমোদন চিঠি Dasboard এ পেয়ে যাবে।
আবেদনের সাথে যে সংযুক্তিগুলো জমা দিতে হবেঃ
  • কলেজ ফরওয়ারডিং
  • অনলাইন ভর্তির আবেদন
  • রেজিস্ট্রেশন কার্ড।
অনলাইন করার পর পে স্লিপে নির্ধারিত ফি ব্যাংক ড্রাফট করতে। পরে ওই কপি কলেজে জমা দিতে হবে।
উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (পাস) শ্রেণীর সকল ছাত্র/ছাত্রীদের মধ্যে যারা ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ ও অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে তাদেরকে ২০১৪-১৫ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ডিগ্রি (পাস) কোর্সের ভর্তি বাতিল করতে হবে।