১০ লাখ স্থায়ী অভিবাসী নেবে কানাডা, অগ্রাধিকার পাবে তরুণরা

কানাডা যেতে আগ্রহীদের জন্য সুখবর দিচ্ছে দেশটি। আগামী তিন বছরে ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির পার্লামেন্ট।

নতুন অভিবাসীদের ক্ষেত্রে তরুণরা অগ্রাধিকার পাবেন। স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘোষণা দেওয়া হয়।

কানাডার অভিবাসন, শরণার্থী ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রী আহমেদ হোসেন জানান, কানাডা নতুনদের স্বাগত জানাতে প্রস্তুত আছে। বর্তমানে দেশটি এমন এক সংস্কৃতি গড়ে তুলেছে যেখানে সবাই স্বাচ্ছন্দ্যে থাকতে পারবে।

তিনি বলেন, কানাডায় জন্মহার কমে গেছে এবং বয়স্ক মানুষের সংখ্যা বেড়ে গেছে। তাই নতুন আসা এই জনশক্তি কানাডাকে আরও সমৃদ্ধ করবে। আহমেদ হোসেন নিজেও সোমালিয়া থেকে আসা একজন অভিবাসী।

আরো পড়ুন  উত্তরবঙ্গের শীতার্ত মানুষের মুখে হাসি ফোটালো "বিবেক"

২০১৭ সালে দুই লাখ ৮৬ হাজার অভিবাসীকে স্থায়ীভাবে কানাডায় অবস্থানের অনুমতি দেওয়া হয়। ২০১৯ সালে এ সংখ্যা তিন লাখ ৫০ হাজারেরও বেশি হতে পারে।

এছাড়া ২০২০ সালে তিন লাখ ৬০ হাজার অভিবাসীকে স্বাগত জানাবে কানাডা। ২০২১ সালে তিন লাখ ৭০ হাজার অভিবাসী নেবে দেশটি।

কানাডার অভিবাসন সংসদে ২০১৮ সালের বাৎসরিক রিপোর্টে বলা হয়, ২০২১ সালে যাদের নেওয়া হবে তাদের অর্ধেকেরও কম মানুষকে অর্থনৈতিক প্রোগ্রামের অধীনে নেওয়া হবে। তারা যেন দেশটির শ্রম বাজারের দক্ষতার গ্যাপ পূরণ করতে পারেন।

আরো পড়ুন  স্বামীর বেতনের ৩০ শতাংশ দিতে হবে স্ত্রীকে: আদালত

কানাডার অর্থনীতিকে শক্তিশালী করার জন্য অভিবাসনই মূল চাবিকাঠি। বেশিরভাগ তরুণ অভিবাসী নেওয়ার ফলে তারা বয়স্ক লোকেদের চ্যালেঞ্জটাও মোকাবেলা করতে পারছেন।

বিস্তারিত তথ্যের জন্য ঘুরে আসতে পারেন কানাডার সরকারি ওয়েবসাইটে

We will be happy to hear your thoughts

Leave a reply

Dhaka News Time