যারা ভালো খেলে তাদের বেতন বেশি দেয়া হোক: সাকিব

বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ‘আমি সব সময় বলেছি চেষ্টা থাকে কীভাবে ভালো করতে পারি। সব সময় অবদান রাখতে পারব না, এটি খুবই স্বাভাবিক। একটা ম্যাচ খারাপ যেতেই পারে।’

সাকিব আরও বলেন, ‘যারা সব সময় ভালো খেলবে তাদের ম্যাচ ফি বেশি দেয়া উচিত। কারণ যদি সব সময় কিছু খেলোয়াড়ই খেলে, তাহলে তাদের ম্যাচ ফি বেশি হওয়া উচিত। আমার তাই মনে হয়।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে চতুর্থ ইনিংসে ৩৯৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ২২৪ রানে হেরে যায় বাংলাদেশ। দলের এই পরাজয়ের ম্যাচে বল হাতে দুই ইনিংসে পাঁচ উইকেট শিকারের পাশাপাশি ৫৫ রান করেন সাকিব।

আরো পড়ুন  বিয়ের ১০ দিন পর নববধূকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে

সোমবার বৃষ্টি বিঘ্নিত দিনে ড্রয়ে চট্টগ্রাম টেস্ট শেষ করতে হলে শেষ বিকালে বাংলাদেশকে ১৮.৩ ওভার ব্যাটিং করতে হতো। এমন সহজ সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে অফ স্টাম্পের অনেক বাইরের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সাকিব।

বিশ্বসেরা এ অলরাউন্ডার আউট না হলে আফগানদের বিপক্ষে ড্রয়ে চট্টগ্রাম টেস্ট শেষ করতে পারত বাংলাদেশ।

আরো পড়ুন  ১৬ বছর ধরে মেয়েকে ধর্ষণ করেছেন বাবা

এদিন খেলা শেষে সাকিব বলেন, ‘বিষয়টা এমন না যে বিশ্বকাপে ভালো খেলার পর আমি মনে করেছি আকাশে ছিলাম। আবার এই ম্যাচ খারাপ খেলার পর মনে করেছি যে আমি মাটির তলে চলে গেছি, তাও না। আমি যেখানে ছিলাম সেখানেই আছি। এখন এটা কে কীভাবে নেবে বা কে কীভাবে চিন্তা করবে, এটা তাদের ব্যাপার।’

Dhaka News Time