বাংলাদেশের প্রথম ডোমেইন মার্কেট প্লেস ডুডিয়াস

ডুডিয়াস এর যাত্রা হলো ১৯ শে অক্টোবর ২০১৯। আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো দেশের প্রথম ডোমেইন অকশন ওয়েবসাইট ও ডোমেইন মার্কেট প্লেস ডুডিয়াস। গত ১৯ শে অক্টোবর রাজধানীর কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ডুডিয়াস যাত্রা শুরু করে।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন প্রফেশনাল ও উদ্যোক্তাদের নিয়ে ফেসবুকভিত্তিক ডোমেইন বেচাকেনা, অকশনের গ্রুপ ডোমেইন অকশন বাংলাদেশ আয়োজিত মিটআপে যাত্রা শুরুর ঘোষণা দেয় ডুডিয়াস। ডুডিয়াস ডটকম দেশের ডোমেইন মার্কেট প্লেসে এক নতুন দিগন্তের সূচনা করবে বলে অনুষ্ঠানে উপস্থিত অংশগ্রহণকারীরা আশাবাদ ব্যক্ত করেন।

ডুডিয়াসের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদী হাসান বলেন, এতদিন আমাদের দেশীয় ডোমেইন ব্যবসায়ীরা দেশীয় কোনো ডোমেইন মার্কেট প্লেস না থাকায় বাইরের ডোমেইন মার্কেট প্লেস গুলোতে ডোমেইন বিক্রয় করে আসছিল।

ডুডিয়াস তাদের জন্য দেশের মাটিতে ডোমেইন ব্যবসায়ের এক নতুন সময়ের সূচনা করবে বলে আশা রাখি। ডুডিয়াসে যে কেউ বিনামূল্যে ডোমেইন পার্কিং ও ডোমেইন অকশনে ডোমেইন বিক্রয় করতে পারবে।

তিনি আরো যুক্ত করেন, ডুডিয়াস তার ব্যবহারকারীদের জন্য অনলাইন পেমেন্টসহ ডোমেইন বিক্রয়ের ক্ষেত্রে যে কোনো ধরনের জটিলতা নিরসনে কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি ডুডিয়াসের হাত ধরেই বাংলাদেশে শুরু হওয়া ডোমেইন অকশন ও মার্কেট প্লেস ব্যবসা আরো বেশি সম্প্রাসারিত হবে।

Dhaka News Time