পাকিস্তানের নারী সাংবাদিকের জুতায় লাল-সবুজ পতাকা, ক্ষোভে ফুঁসছে বাংলাদেশীরা

ফের একবার বাংলাদেশ বনাম পাকিস্তান! বিশ্বকাপের বাইশ গজে মহারণ শুরু হতে এখনও মাস খানেক! তবে তার আগেই শুরু হয়ে গেল দ্বৈরথ মাঠের বাইরে। পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। জনপ্রিয়তার জন্য নিজের বাচনভঙ্গির চেয়ে খোলামেলা আবেদনময়ী পোশাককেই অস্ত্র হিসেবে ব্যবহার করেন তিনি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উপস্থাপকের ভূমিকায় দেখা গেছে তাঁকে। টেন স্পোর্টস এবং সনি ইএসপিএন-এর হয়ে কাজ করেন। পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ কলাম লেখেন।

তবে এবার বিতর্কের মুখে পড়েছেন জয়নাব আব্বাস। এই সাংবাদিক বিশ্বকাপ শুরুরদিন দুয়েক আগেই বাংলাদেশের চার তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছিলেন। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তাঁকে পছন্দ করতে শুরু করেছিল।

আরো পড়ুন  ডি,সি,সাব সম্মাননা পেলেন মেহেন্দিগঞ্জের আবু নোমান।

শুক্রবার সকালে একটি ভিডিও পোস্ট করা হয়েছে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে। আর সেই ভিডিওতে জয়নাবের জুতোর লোগো ঘিরে শুরু হয়েছে তুমুল বিতর্ক। ক্ষোভে ফেটে পড়ছেন বাংলাদেশীরা। আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে গিয়ে তারা কঠোর ভাষায় পাকিস্তানকে তুলোধুনো করছেন।

ভিডিওটিতে দেখা যায়, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিয়েছেন জয়নাব আব্বাস। সেই ভিডিওতে দেখা যাচ্ছে জয়নাবের পায়ে একটি সাদা রঙের জুতা পরা রয়েছে। আর সেই জুতার এক দিকে একটি লোগো। যা কি না বাংলাদেশের জাতীয় পতাকার। দুপাশে সবুজ। মাঝে লাল অংশ। তার পর থেকেই জয়নাবের উপর চটেছেন বাংলাদেশি ও ভারতের পশ্চিমবঙ্গের সমর্থকদের একাংশ। এ খবর প্রথম প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম জিনিউজ। পরে ইন্ডিয়াটাইমস্।

আরো পড়ুন  ট্রেনের ছাদে উঠে পানির ট্যাঙ্কিতে প্রস্রাব

নেটিজেনরা বলছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই জয়নাব এমন কাণ্ড ঘটিয়েছেন জয়নাব এটা উদ্দেশপ্রণোদিতভাবেই করেছেন।

Dhaka News Time