ছেলেদের জন্য ঈদের নতুন পোষাক ‘সালোয়ার’ পাঞ্জাবি’

কিছুদিন আগে দেখা গেছে মেয়েদের জন্যে অভিনব পকেটযুক্ত শাড়ি। তারই ধারাবাহিকতায় এবার ঈদে ছেলেদের জন্যে আসলো নতুন পোষাক ‘সালোয়ার’ পাঞ্জাবি।

চলছে পবিত্র মাহে রমজান। কয়েক দিন পরেই ঈদ-উল-ফিতর। মুসলমানদের মহা আনন্দের দিন। আর এ আনন্দ পূর্ণতা পায় নতুন নতুন পোশাকের মাধ্যমে। তাই রমজানের শুরুতেই দেশের বিভিন্ন মার্কেটে ক্রেতাদের আনাগোনা শুরু হয়।

ক্রেতাদের রুচি ও চাহিদার প্রতি লক্ষ রেখে দেশের প্রতিটি ফ্যাশন হাউস, বুটিক হাউস এবং দোকানে শোভা পায় দেশীয় ফেব্রিক্স-এর নতুন ডিজাইনের পোশাক। ঈদ পোশাকের মধ্য অন্যতম হলো পাঞ্জাবি। তরুণদের ঈদের পোশাকের তালিকায় প্রথমেই স্থান পায় পাঞ্জাবি।

ঈদের দিনের শুরু হয় এ পোশাকের মাধ্যমে। সকালে পাঞ্জাবি পরে সকলে একসঙ্গে ঈদের নামাজ পড়তে যান। তাই প্রত্যেক তরুণেরা চান পাঞ্জাবী যেন হয় একটু ব্যতিক্রমী ও ভিন্ন ডিজাইনের। ক্রেতাদের পছন্দের প্রতি লক্ষ রেখে ফ্যাশন হাউসগুলো এবার নিয়ে এসেছে গুণগত মানের, বাহারি ডিজাইনের পাঞ্জাবি।

এসব পাঞ্জাবি তৈরিতে ব্যবহার করা হয়েছে খাদি, কটন, এন্ডি, এন্ডিসিল্ক, জয়সিল্ক, দুপিয়ান, নিট ইত্যাদি ফেব্রিক্স। ঈদে পাঞ্জাবির জন্য ইজি, সুইসুতা, অর্ণব, আড়ং, লংলা, লা-রিভা, ক্যাটস আই, ক্রে-ক্রাফট, রঙ ক্রেতাদের অন্যতম পছন্দের ফ্যাশন হাউস।

আরো পড়ুন  ব্যবহারকারীদের ব্যাক্তিগত মেসেজ, নম্বর সংরক্ষণ করছে পাঠাও!

তবে জনপ্রিয় পোশাক ব্র্যান্ড RAKFIT-এর ব্যানারে একটি পাঞ্জাবির ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, যেটিকে সবাই ‘সালোয়ার পাঞ্জাবি’ বলে অভিহিত করছেন। খানিকটা সালোয়ারের আদলেই তৈরী হয়েছে এই পাঞ্জাবি, তাই হয়ত এই নামকরণ।

প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারীর সাথে ফোনে যোযোগ করা হলে তিনি জানান, বলিউডের সাম্প্রতিক ট্রেন্ড থেকে ধারণা নিয়েই খুবই সীমিত পরিসরে এই পোশাকটি তৈরী করা হয়। প্রথমত এটির ৫টি কপি তৈরী হয়। ‍কিন্তু গ্রাহকের প্রচুর চাহিদার প্রেক্ষিতে আরো কিছু কপি বানানো হয়, ইতিমেধ্যই যার প্রায় সবগুলো কপি বিক্রি হয়ে গেছে।

তবে এখনো যদি গ্রাহক আগ্রহ প্রকাশ করে সেক্ষেত্রে তারা এই পোশাকটি আর তৈরী করবে কিনা, এমন প্রশ্নে তিনি দি বাংলাদেশ টুডে’কে বলেন, সালোয়ার পাঞ্জাবির সাথে সাথে অন্যান্য পণ্যগুলো নিয়েও আমরা ভীষণ ব্যস্ত সময় পার করছি। তবে গ্রাহক নিতে চাইলে ঈদের পর আমরা আবারও পোশাকটি গ্রাহকে অর্ডার অনুসারে তৈরী করে দিতে পারবো।

আরো পড়ুন  বিজয় দিবসে শিক্ষকের দ্বারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী যৌন নিপীড়নের স্বীকার

পোশাকটির মূল্য জানতে চাইলে তিনি বলেছেন, এটি আসলে শুধুই পাঞ্জাবি নয়। পাজামা, জুতা ও পাঞ্জাবির একটি প্যাকেজ পণ্য এটি। আর পাঞ্জাবির সাথে সামঞ্জস্য রেখেই এগুলো বিশেষ ডিজাইনার দিয়ে তৈরী করা হয়েছে। তাই গ্রাহককে নিতে হলে সম্পূর্ণ প্যাকেজটি নিতে হবে। অন্যথায় এই পোশাকের আসল সৌন্দর্য্য প্রকাশ পাবে না। সম্পূর্ণ এই পোশাকের প্যাকেজ মূল্য ৬,০০০ টাকা মাত্র।

আগ্রহীরা এই বিষয়ে আরো বিস্তারিত জানতে অথবা পণ্যটির অর্ডার দিতে ঢুঁ মেরে আসতে পারেন RAKFIT-এর ফেসবুক থেকে। আর সেখানে দেয়া ফোন নম্বরের মাধ্যমে সরাসরি যোগাযোগ করতে পারেন প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিদের সাথে।

তবে নামকরণ যাই হোক, পাঞ্জাবিটি দেখতে আসলেই আকর্ষণীয়। এখন দেখার বিষয়, এবারের ঈদে নতুন ডিজােইনের এই পাঞ্জাবি কটতুকু সাড়া ফেলতে পারে…

Dhaka News Time