করোনা ভাইরাস প্রতিরোধে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন  আহমেদ ফিরোজ কাবির এম পি পাবনা ২

পাবনা ২ আসনের মাননীয়  এম পি আহমেদ ফিরোজ কবির নিজ খরচে নিজে হাতে  তৈরি করে  ২০০০ বোতল লিকুইড সোপ  বিতরণ করলেন এলাকাবাসির মাঝে।

জনগণ কে বার বার হাত ধুতে এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার ব্যাপারে এসময় তিনি পরামর্শ দেন।  এছারাও   তিনি সবাই কে যার যার বাড়ি তে অবস্থান করার বিশেষ ভাবে অনুরোধ করেন তিনি। তিনি বলেন আপনারা সুস্থ থাকা মানেই আমি সুস্থ থাকা এবং জননেত্রি শেখ হাসিনা সুস্থ থাকা। দেশ এবং জাতীর কল্যাণে সবাই কে ঘড়ে থাকার জন্য তিনি অনুরোধ করেন।

তিনি আরও  বলেন  জনসচেতনতাই একমাত্র কভিড ১৯   কে রুখতে  পারে  ।  তাই সবার মাঝে সচেতনতা তৈরি তে তিনি লিফলেট এবং ফেস্টুন বিতরণ করেন তার নির্বাচনী এলাকায়। তাকে এই কাজে সহযোগিতা করেন আহমেদ তফিজুদ্দিন আইটি ইন্সটিটিউট(ATUII) ,  ইউনিভারসিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন  অফ  সাতবারিয়া  ( USAS)   , স্থানীয় সকল স্তরের রাজনৈতিক নেতা ও করমি বৃন্দ।  তিনি দলের সকল নেতা ও করমি দের কে  স্থানীয় ভাবে করোনা প্রতিরোধে কমিটি গঠন করে জনগণ কে পরামর্শ ও যেকোনো পরিস্থিতি তে পাশে থাকার নির্দেশ দেন।   তিনি স্থানীয় সকল বাজার বন্ধ  ঘোষণা করেন  প্রয়োজনীয় খাদ্য ও ওষুধের  দোকান ছাড়া।  স্থানীয়  গন পরিবহন  ও  বন্ধ  ঘোষণা করেন।

তার নির্বাচনী এলাকার জনগণ এমন উদ্যোগ কে স্বাগত জানান।  এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় এম পি সাহেবের

উদ্যোগে প্রথম থেকেই এলাকাতে এমন সচেতনতা কর্মকাণ্ড চলছে এতে এলাকায় যথেষ্ট  সচেতনতা বৃদ্ধি পেয়েছে।  এমন উদ্যোগ সকল এলাকায় নেয়া প্রয়োজন বলে তারা মনে করেন।  আহমেদ তফিজুদ্দিন আইটি ইন্সটিইউট এর মুখপাত্র  সাদি মহাম্মাদ বলেন  যে হাতে তৈরি লিকুইড সোপ হলে ও  এটা অনেক  উন্নত মানের  এবং বাজারে প্রচলিত লিকুইড সোপ এর চাইতেও অধিক কার্যকর।

আমরা আশা করব এ ব্যাপারে   সমাজের সকল বিত্তবান এবং দায়িত্বশীল ব্যাক্তি রা এগিয়ে আসবেন।

 

Dhaka News Time