করোনায় আটকে গেছে ৫০ হাজার বিয়ে!

বিশ্বজুড়ে ভয়াল থাবা বসিয়েছে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিছু কিছু দেশ এরই মধ্যে লকডাউন শিথিল করলেও বেশিরভাগ দেশে এখনো বন্ধ রয়েছে স্কুল-কলেজ থেকে শুরু করে অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান। এই সংকটের কারণে পিছিয়ে গেছে বিয়ের অনুষ্ঠানও।

ইতালিতে ইতোমধ্যে বাতিল হয়েছে ১৭ হাজার বিয়ের অনুষ্ঠান। এভাবে চলতে থাকলে আগামী কয়েক মাসে এ সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছে দেশটির ইভেন্ট ম্যানেজম্যান্ট কোম্পানীগুলো।

রাইনিউজ বেতারের খবরে বলা হয়েছে, দক্ষিণ ইতালিতে বেশ জাকজমকভাবে নিজস্ব সংস্কৃতিতে বিয়ের উদযাপন করা হয়। অনুষ্ঠানের আয়োজনে থাকে একাধিক ইভেন্ট প্ল্যানার প্রতিষ্ঠান।

ইতালি ঘটা করে বিয়ের অনুষ্ঠান উদযাপন করতে বহু বিদেশি দম্পতি সচরাচর যান। এর মধ্যে থাকেন বিভিন্ন দেশের সেলিব্রেটিও। কিন্তু এই করোনার কারণে এবার দেশটিতে বিদেশিদের বিয়ের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।

করোনার কারণে বর্তমানে দেশটিতে বিয়ে সংক্রান্ত সব ব্যবসা বন্ধ। এ বিষয়ে দেশটির এক বিবাহ ইভেন্ট ম্যানেজার বলছিলেন, বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে গত বছর ইতালি ভ্রমণ করেন ৯ হাজার বিদেশি দম্পতি। তিনি দেশটিতে বিয়ের অনুষ্ঠান আবার শুরু করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন। তার মতো এমন অনুরোধ আরও অনেকের।

করোনার কারণে বিয়ের অনুষ্ঠান সীমিত করার পক্ষে মত দিয়ে এই ইভেন্ট ম্যানেজার বলেন, এখন হোটেলের হলরুমের পরিবর্তে হোটেলের পার্কে বিয়ের অনুষ্ঠান হতে পারে। সেইসঙ্গে আমন্ত্রিত অতিথি কমিয়ে ৫০০ এর পরিবর্তে ৩০০ করা যেতে পারে।

বিয়ের অনুষ্ঠান বাতিল হওয়া, মন খারাপ করা ভবিষ্যত নববধুদেরও সমবেদনা জানিয়েছেন বিয়ের জমকালো পোশাক দোকানের এক মালিক।

Dhaka News Time