একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল এবং ফলাফল পরবর্তী প্রয়োজনীয় তথ্য জেনেনিন এখান থেকে

২০১৯-২০ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক স্তরে সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল ০৯ জুন প্রকাশ করা হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ জুন তারিখের মধ্যে রেজিস্ট্রেশন ফি ১৯৫/= টাকা (Teletalk /bKash/Surecash/Grameenphone এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলে সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে।

ফলাফল দেখার উপায়ঃ

  • অনলাইনে রোল, বোর্ড, পাসের সন ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবে।
  • আবেদনের সময় প্রদত্ত নম্বরে এসএমএস করেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।

প্রকাশ হওয়ার পর উক্ত ফলাফল শিক্ষা বোর্ড এর ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে সরাসরি লেখাপড়াবিডি.কম থেকেও জানা যাবে….

২০১৯-২০ শিক্ষাবর্ষে কলেজে ভর্তির ফলাফল দেখুন এখান থেকে

ফলাফল দেখতে আপনার রোল নম্বর লিখে বোর্ড ও পাশের সাল বাছাই করে রেজিস্ট্রেশন নম্বর লিখুন এবং ৫ম ঘরে প্রদর্শিত সংখ্যাটি বসানঃ

XI Class Admission Online Result

নির্বাচিত শিক্ষার্থীদের ১৮/০৬/২০১৯ তারিখের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ১৯৫/= টাকা ( ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২৭/০৬/২০১৯ হতে ৩০/০৬/২০১৯।

পিন ভুলে গিয়ে থাকলে এখানে ক্লিক করুন

আরো পড়ুন  সহজে দিনাজপুর বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ জানবেন যেভাবে

 একাদশ শ্রেনিতে ভর্তি নিশ্চায়নের জন্য রেজিষ্ট্রেশন ফি প্রদানের পদ্ধতি

ভর্তির নিশ্চয়ন যাচাই করতে এখানে ক্লিক করুন।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত পরিবর্তী কার্যক্রম

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সময়সীমাঃ

১ম মেধা তালিকার ফলাফল প্রকাশঃ ০৯ জুন

শিক্ষার্থীর Selection নিশ্চয়নঃ ১১ থেকে ১৮ জুন পর্যন্ত

২য় পর্যায়ের আবেদনের সময়সীমাঃ ১৯ থেকে ২০ জুন পর্যন্ত (যেসকল শিক্ষার্থী ইতিপূর্বে ভর্তির জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত (Selected) হয়নি –তারা কোন প্রকার ফি প্রদান ছাড়াই তাদের আবেদন update (নতুন কলেজ সংযোজন/বিয়োজন) করতে পারবে। যারা ইতিপূর্বে ভর্তির জন্য আবেদন করেনি অথবা ভর্তির জন্য নির্বাচিত (Selected) হয়েও ভর্তি নিশ্চায়ন করেনি –তারা আবেদন ফি ১৫০ টাকা (Teletalk /bKash/Surecash/Grameenphone এর মাধ্যমে) জমা দিয়ে আবেদন করতে পারবে এবং যারা পূর্বে আবেদন ফি জমা দিয়েছে কিন্তু আবেদন করেনি, তারা ও আবেদন করতে পারবে।)

আরো পড়ুন  ঢাবি ৭ কলেজের ২০১৫ সনের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন

পছন্দক্রম অনুযায়ী ১ম মাইগ্রেশন ও ২য় পর্যায়ে আবেদনের ফল প্রকাশঃ ২১ জুন

২য় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন (শিক্ষার্থী নিশ্চিত না করলে ২য় পর্যায়ের Selection এবং আবেদন বাতিল হবে): ২২ থেকে ২৩ জুন পর্যন্ত। (মাইগ্রেশন প্রাপ্ত শিক্ষার্থীদের পুনরায় নিশ্চায়ন ফি প্রদান করতে হবে না)

৩য় পর্যায়ের আবেদনের সময়সীমাঃ ২৪ জুন

পছন্দক্রম অনুযায়ী ২য় মাইগ্রেশন ও ৩য় পর্যায়ে আবেদনের ফল প্রকাশঃ ২৫ জুন

৩য় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন (শিক্ষার্থী নিশ্চিত না করলে ৩য় পর্যায়ের Selection এবং আবেদন বাতিল হবে): ২৬ জুন পর্যন্ত

ভর্তির সময়সীমাঃ ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত

ক্লাশ শুরুর তারিখঃ ০১ জুলাই ২০১৯

৩য় পর্যায়ে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তির সময়সীমাঃ

নিবন্ধন ফিঃ মনোনীতদের তালিকা প্রকাশের পর শিক্ষার্থী ১৯৫ টাকা মোবাইল ফোনের মাধ্যমে পাঠিয়ে দিয়ে নিবন্ধন করবেন, আগে কলেজ বোর্ডকে এ টাকা দিলেও এখন শিক্ষার্থীরা নিজেরাই বোর্ডকে টাকা জমা দেবে।

Dhaka News Time