কোটা ছাড়াই মার্চের প্রথম সপ্তাহে ৩৮তম বিসিএস প্রিলি’র ফল - Dhaka News Time

কোটা ছাড়াই মার্চের প্রথম সপ্তাহে ৩৮তম বিসিএস প্রিলি’র ফল

মার্চের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল। এছাড়া প্রিলিমিনারিতে কোন ধরনের কোটা প্রয়োগ হচ্ছে না বলে বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন।

ড. মোহাম্মদ সাদিক বলেন: ‘যত দ্রুত সম্ভব ফল প্রকাশ করবো। মার্চের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হবে।’

কোটা প্রয়োগের বিষয়ে তিনি বলেন: ‘কোনরকম কোটা প্রয়োগ হচ্ছে না প্রিলিমিনারিতে। ভবিষ্যতেও প্রিলিমিনারিতে কখনো কোটা প্রয়োগের সুযোগ নেই। কোটা প্রয়োগ হবে ভাইভার পরে।’

গত বছরের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। পূর্বের সব আবেদনের রেকর্ড ছাড়িয়ে যাওয়া এ বিসিএসে অাবেদন করে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony
মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট "ঢাকা নিউজ টাইম"এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি "ঢাকা আইটি সলিউসন" একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।