৮ ব্যাংকে সমন্বিত নিয়োগ পরীক্ষা বাতিল - Dhaka News Time

৮ ব্যাংকে সমন্বিত নিয়োগ পরীক্ষা বাতিল

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংক  ও আর্থিক প্রতিষ্ঠানে জ্যেষ্ঠ কর্মকর্তা পদে নিয়োগের জন্য অনুষ্ঠিত ১২ জানুয়ারির পরীক্ষা বাতিল করা হয়েছে। পাশাপাশি ওই পরীক্ষাতে অব্যস্থাপনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে গভর্নর ফজলে কবির নেতৃত্বে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক জিএম আবুল কালাম আজাদ সমকালকে বিষয়টি নিশ্চিত করে জানান, ১২ জানুয়ারির পরীক্ষা বাতিলের পাশাপাশি পরীক্ষায় অব্যবস্থাপনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়েছে। ব্যাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের নেতৃত্ব গঠিত ওই কমিটিতে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংকের একজন করে প্রতিনিধি থাকবেন। থাকবেন অর্থ মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি।

তিনি জানান, এ ছাড়াও ওই পরীক্ষা নেওয়ার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের কাছে জানতে হবে কিভাবে সুষ্ঠু পরীক্ষা নেওয়া হবে।

গত শুক্রবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত রাষ্ট্রায়ত্ত আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জ্যেষ্ঠ কর্মকর্তা পদে ১০০ নম্বরের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সে পরীক্ষায় নানা অব্যবস্থাপনার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরা হয়। ওইদিন অব্যবস্থাপনার কারণে বাতিল করা হয় দুই কেন্দ্রের পরীক্ষা।

এদিকে অব্যবস্থাপনার কারণে পুরো পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলনে নামে চাকরীপ্রত্যাশীরা।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony
মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট "ঢাকা নিউজ টাইম"এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি "ঢাকা আইটি সলিউসন" একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।