সাত কলেজের অধিভুক্তি বাতিল করা যায় কি না ভেবে দেখবো – ঢাবি উপাচার্য

সাত কলেজের অধিভুক্তি বাতিল করা যায় কি না এই বিষয়ে ভেবে দেখতে চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । আজ একটি দৈনিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান -এর বরাত দিয়ে এই খবরটি প্রকাশ করেন ।

এই দিকে ঢাবি’র উপাচার্যের এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছে সাত কলেজ অধিভুক্ত শিক্ষার্থীরা । তারা অনেকে এই বিষয়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ।

ঢাকা কলেজের তারিক মাহমুদ ‘ প্রথম-প্রহর’-কে বলেন ” ঢাবি উপাচার্যের এমন বক্তব্য সাত কলেজের জন্য খুবই হতাশার । এই ধরনের ছিনিমিনি খেলা মেনে নেওয়া হবে না ।’

এই বিষয়ে ইডেন কলেজের শিক্ষার্থী তামান্না ইয়াসমিন ‘প্রথম-প্রহর’ কে বলেন ” সাত কলেজ নিয়ে সবাই ফুটবল খেলছে । আমরা এই বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি ।’

সাত কলেজ ছাত্র ঐক্য পরিষদের আহব্বায়ক অপূর্ব তালুকদার ‘ প্রথম-প্রহর’কে বলেন ” আমরা প্রয়োজনে সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে এই ষড়যন্ত্র রুখে দিবো । আমাদের নিয়ে খেলবেন না প্লিজ ।”

প্রসঙ্গত , ‘এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি’ এই স্লোগানে জোরদার হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। রাজধানীর সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বৃহস্পতিবার ক্যাম্পাসে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony
মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট "ঢাকা নিউজ টাইম"এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি "ঢাকা আইটি সলিউসন" একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।