মেধাতালিকায় দ্বিতীয় হয়েও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেন না বৃষ্টি

ভর্তি পরীক্ষার মেধাতালিকায় দ্বিতীয় হয়েও টাকার অভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি হতে পারছেন না খুলনা সদরের রায়পাড়া এলাকার মেধবী শিক্ষার্থী বৃষ্টি সাহা।

এবারের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বৃষ্টি সাহা ‘ডি’ ইউনিটে মেধাতালিকায় দ্বিতীয় হয়েছেন। শুধু তাই নয়, একই বিশ্ববিদ্যালয়ের ‘ই’ ইউনিটেও তিনি ৪৪৩তম স্থান লাভ করেছেন। তার বড় ভাই সুমন সাহা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

বৃষ্টি সাহা বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এতদিন টিউশনি করে পড়ালেখার খরচ চালিয়েছি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে এখন দরকার ১৫ হাজার টাকা। ১৯ ডিসেম্বরের মধ্যেই ভর্তি হতে হবে। কিন্তু এই টাকা তো আমার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব না।’

বৃষ্টি আরও বলেন, ‘পারিবারিক অসচ্ছলতার কারণে কয়েক বছর আগে গ্রামের শেষ ভিটেও বিক্রি করে দেওয়া হয়। এখন আমরা খুলনা সদরের রায়পাড়ার একটি বাসায় ভাড়া থাকি। বাবা সামান্য বেতনে একটি হোটেলে কাজ করেন। তা দিয়ে আমাদের প্রতিদিনের খাবারের সংস্থান করাই কঠিন হয়ে পড়ে। এই অবস্থায় কেউ সহায়তা না করলে আমার পক্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সম্ভব না।’

বৃষ্টি সাহাকে সহায়তা করতে চাইলে যোগাযোগ করতে পারেন তার বড় ভাই সুমন সাহার সঙ্গে। মোবাইল: ০১৭৪৭৬২২৮৮০।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony

মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট “ঢাকা নিউজ টাইম”এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি “ঢাকা আইটি সলিউসন” একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।