অধিভুক্ত ৭ কলেজের ৩য় বর্ষ অনার্স পরীক্ষার কোন রুটিন প্রকাশ করেনি ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রক

গত ১০/১০/২০১৭ সালে হঠাত করে একটি রুটিন ফেসবুক ও কিছু অনলাইন পোর্টাল -এ ভাইরাল হয় । এরপর থেকে সবাই সেই রুটিন কে আসন্ন ৩য় বর্ষ অনার্স পরীক্ষার রুটিন হিসেবে বিবেচনা করতে শুরু করে তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট -এ এ সংক্রান্ত কোন তথ্য নেই । এমন অবস্থায় প্রশ্ন উঠেছে এই রুটিন কি আসল রুটিন কি না ?  ঢাকা বিশ্ববিদ্যালয় এর সাত কলেজ রিলেটেড একটি গ্রুপ  থেকে জানা যায় এটি ঢাকা কলেজ থেকে যে খসড়া কপি প্রেরণ করা হয়েছে তাঁর কপি । এই রকম খসড়া আরো ৬টি কলেজ থেকে প্রেরণ করা হয়েছে । সেই ৬টি কলেজ এর কপি’র সাথে ঢাকা কলেজের খসড়া কপি’র মিল থাকবে এমনটাও তো নয় । এই রকম পরিস্থিতিতে কথা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এর পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে । তিনি  বলেন এখন পর্যন্ত আমরা কোন রুটিন প্রকাশ করিনি । ” তবে সাত কলেজের খসড়া হাতে পাওয়ার সত্যতা তিনি স্বীকার করে বলেন ”  খসড়া রুটিন পর্যবেক্ষণ করে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিবো এরপর আমরা ফাইনাল রুটিন প্রকাশ করবো ।” পরীক্ষা কবে নাগাদ শুরু হবে এমন প্রশ্নে তিনি বলেন ” আগামী ২৩ শে অক্টোবর থেকে পরীক্ষা শুরু হবে ।”

Join our group to find any information related to admission ঢাবি অধিভুক্ত কলেজ শিক্ষার্থী

এইদিকে , সরকারি তিতুমীর কলেজে খোঁজ নিয়ে জানা যায় তাদের কাছে তৃতীয় বর্ষের রুটিন এসে পৌছায় নি । একই তথ্য জানা যায় সোহরাওয়ার্দী   কলেজ থেকে  তারাও জানান ‘ এখনও রুটিন হাতে পাননি তাঁরা । কলেজে থেকে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয় কি না এমন প্রশ্নে তাঁরা জানান ‘ এই এখতিয়ার কলেজ এর নেই । বিষয় কোডগুলো ঠিক আছে কি না সেটিই শুধু পর্যবেক্ষণ করা হয় ।”

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony
মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট "ঢাকা নিউজ টাইম"এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি "ঢাকা আইটি সলিউসন" একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।