পথশিশুদের ঈদ আনন্দে ছাত্রলীগ - Dhaka News Time

পথশিশুদের ঈদ আনন্দে ছাত্রলীগ

রমজানে ইফতারের পূর্ব মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের চেহারা সকলেরই জানা। কিন্তু বৃহস্পতিবার ২৬ রমজানে ইফতারের এ মুহূর্তটি অন্য দিনের থেকে সম্পূর্ণ আলাদা মনে হলো। নতুন রঙিন পোশাক পরহিতা আনন্দ উল্লাসে মাতোয়ারা একদল শিশু সদা হাস্যেজ্জ্বল একজন ভদ্রলোককে চারপাশে ঘিরে টিএসসির মেইন গেট দিয়ে বাইরে বেরিয়ে আসছে। দূর থেকে দেখে হাস্যোজ্জ্বল ভদ্র লোকটিকে চিনতে কষ্ট হলো না। কিন্তু নতুন পোশাক পরহিতা আনন্দ উল্লাসে মাতোয়ারা শিশুদের কাছ থেকে দেখতে কৌতূহলী মনকে বিরত রাখতে পারলাাম না।

কাছে গিয়ে শিশুদের কাছে কয়েকবার জিঙ্গাসা করলাম কিন্তু অবস্থা এমন যে আমার কথায় কর্ণপাত করার মত সময় অনন্দ চিৎকারে ব্যস্ত শিশুদের নেই। তাদের মুখে মুখে একই কথা ‘জাকির ভাই আমগো নতুন পোশাক কিন্না দিছে। এবারের ঈদে আমরা এই নতুন পোশাক পইরা ঈদ করবো। জাকির ভাই আমাগো ইফতার ও দিছে। জাকির ভাইকে আমরা খুব ভালবাসি’।

রাসেল নামে এক শিশুর কাছে জনতে চাইলাম নতুন পোশাক পেয়ে তোমার কেমন লাগছে? অনেকটা জোর গলায় হাসতে হাসতে বলল, ‘জাকির ভাইয়ের কাছ থেকে ঈদের নতুন পোশাক পেয়ে আমার খুব ভাল লাগছে। এই পোশাকটা পরেই এবার আমি ঈদ করবো। জাকির ভাই অনেক ভালো। আমরা ভাইয়ের সাথে ছবিও তুলছি’।

বিস্তারিত জানতে কথা হলো শিশুদের সাথে থাকা পরিচিত এক নেতার সাথে। তিনি জনালেন টিএসসির এই ভিন্ন চেহারা সম্পর্কে। ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে সুবিধা বঞ্চিত পথ শিশুদের মাঝে ইফতার সামগ্রী ও ঈদের নতুন পোশাক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক জাকির হোসাইন নিজেই উপস্থিত থেকে ছিন্নমূল ও দুঃস্থ শিশুদের মাঝে ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণ করেন। ঈদের নতুন এই পোশাক হাতে পেয়ে আনন্দে মেতে উঠেছে শিশুরা। বাধভাঙা উল্লাস তাদের চোখে মুখে। এই আনন্দের মূল নায়ক ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক জাকির হোসাই

জানতে চাইলে জাকির হোসাইন জানান, ‘শিশুরা অতি অল্পতে সন্তুষ্ঠ থাকে। সামান্য একটি পোশাক পেয়ে তাদেও যে আনন্দ আমরা লক্ষ্য করছি কোটি টাকা দিয়েও সেটি কেনা সম্ভব না। ছিন্নমূল এই পথ শিশুদের অনেকই ঈদে নতুন পোশাক পরতে পাওে না। তাই শিশুদের সাথে ঈদের আনন্দকে শেয়ার করতে তাই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস’।

সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ঈদে সকল পথশিশুদেও মুখে হাসি ফোটাতে সামর্থ্যবানদের এগিয়ে আসতে হবে। যদি আপনারা এগিয়ে আসেন তাহলে কোনো পথশিশু ঈদে নতুন পোশাক পরার আনন্দ থেকে বঞ্চিত হবে না।’

এসময় অন্যাদের মাঝে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আল-আমিন, যুগ্ম ষাধারণ সম্পাদক আ. রাজ্জাক লালন, চন্দ্র শেখর মন্ডল, মাহমুদুল হাসান, নওশাদ সুজন, ক্রিড়া সম্পাদক চিন্ময় রায়, আপ্যায়ন সম্পাদক রাশেদুল ইসলাম, অর্থ সম্পাদক তিলোত্তমা শিকদার, উপ ক্রিড়া সম্পাদক আমিনুল ইসলাম জয়, সহ-সম্পাদক পিয়াল হাসান ও রেজা আকাশ।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Dhaka News Time

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।