জাতীয় বিশ্ববিদ্যালয়ের তুঘলকি সিদ্ধান্তের প্রতিবাদ বি সি এস শিক্ষা সমিতির

15146639_1219572454747916_1414121831_o
অবকাশ ছুটিতে জাতীয় বিশ্ববিদ্যায় কর্তৃক পরীক্ষা গ্রহণ ও ভর্তি কার্যক্রম পরিচালনা, ফরম ফিলাপসহ একাডেমিক কার্যক্রম চালুর তুঘলকি সিদ্ধান্ত পরিবর্তনের দাবীতে জাতীয় বিশ্ববিদ্যলয়কে আল্টিমেটাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বি সি এস সাধারণ শিক্ষা সমিতি। বন্ধের মধ্যে কোনো একাডেমিক কার্যক্রমে সরকারি কলেজ অংশগ্রহণ করবে না মর্মে সমিতি সাফ জানিয়ে দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়কে।
শিক্ষা সমিতির সভাপতি ও ঢাকা কলেজের শিক্ষক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার দৈনিকশিক্ষাকে জানান, ১৫ ডিসেম্বর থেকে ১৫ দিনের অবকাশকালীন ছুটি কিন্তু এর মধ্যেই ১৭ ডিসেম্বর থেকে সম্মান শ্রেণির পরীক্ষার তারিখ ঘোষণা করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এটা তুঘলকি সিদ্ধান্ত ছাড়া আর কি?
তিনি বলেন, ডিসেম্বর মাসে বিকেলে পরীক্ষা থাকলে ছাত্রীদের বাড়ী ফিরতে যেমন সমস্যা হয় তেমনি শিক্ষকদেরও পরীক্ষা শেষে খাতা গুছিয়ে হিসেব নিকেষ করতে রাত ১০টা বেজে যায়। তাই সবার দাবী একবেলা পরীক্ষা এবং সেটা সকালে।
আজকের প্রতিবাদের অংশ হিসেবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি  ঢাকা কলেজ ইউনিট আজ (মঙ্গলবার) দুপুরে কলেজে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন। কলেজের সব শিক্ষক এতে অংশগ্রহণ করেন।
বক্তব্য রাখেন প্রফেসর মাসুদা বেগম, প্রফেসর আবু তাহের পাটোয়ারি, প্রফেসর শাহীনা আক্তার বানু, প্রফেসর নেহাল আহমেদ, শেখ সাব্বির আহমেদ, ওবায়দুল করিম, মঙ্গল চন্দ্র পাল, হামিদুল ইসলাম এবং কেন্দ্রীয় সেমিনার সচিব আব্দুল কুদ্দুস সিকদার। সভা পরিচালনা করেন ড. মোঃ দিল্লুর রহমান।
খুলনা সরকারি মহিলা কলেজও একই কর্মসূচি পালিত হয়। খুলনার বিভিন্ন সরকারি কলেজের শিক্ষকরা এতে অংশ নেন।

বন্ধুদের জন্য শেয়ার করে দিন

About Mohammad Rony

Mohammad Rony
মোহাম্মাদ রনি, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক পঠিত অনলাইন ব্লগ সাইট "ঢাকা নিউজ টাইম"এর একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন। তিনি পাশাপাশি "ঢাকা আইটি সলিউসন" একজন ডিজিটাল মার্কেটার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবেও কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: © সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।